1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মিষ্টি মেয়ের শাবনূরের জন্মদিন আজ

  • আপডেট টাইম : শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২
  • ১৫৫ বার পঠিত

বিনোদন ডেস্ক : বাংলা চলচ্চিত্রের সফল অভিনেত্রীদের নাম নিতে গেলে একদম প্রথম সারিতেই থাকবেন ঢাকাই চলচ্চিত্রের একসময়ের উজ্জ্বল নক্ষত্র এবং প্রশংসিত অভিনেত্রী শাবনূর। নব্বই দশকে জনপ্রিয়তার আকাশ ছুঁয়েছিলেন তিনি।একের পর এক হিট সিনেমা দিয়ে দর্শকনন্দিত হয়েছেন।

আজ এই নায়িকার জন্মদিন। ১৯৭৯ সালে বাংলাদেশের যশোর জেলায় জন্মগ্রহন করেন এই অভিনেত্রী। বাংলা চলচ্চিত্রের এই নায়িকার আসল নাম কাজী শারমিন নাহিদ নুপুর। অভিনয় জগতে এসে হয়ে যান শাবনূর।

তবে ফিটনেস হারিয়ে একসময় চলচ্চিত্র জগৎ থেকে নিজেকে অন্তরালে নিয়ে যান এই অভিনেত্রী। বিয়ে করে অস্ট্রেলিয়ায় গড়েন নিজের বসতি। বিয়ের পর একটি ছেলে সন্তানের মা হন তিনি। তবে বনিবনা না হওয়ায় বিচ্ছেদ ঘটে স্বামীর সাথে। এখন নিজের পরিবার নিয়ে অস্ট্রেলিয়াতে স্থায়ী ভাবে বসতি গেড়েছেন।

ক্যামেরার সামনে না আসলেও এই অভিনেত্রী নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সুবাদে সবার সাথে যোগাযোগ রাখার চেষ্টা করে যাচ্ছেন। বহুবার চলচ্চিত্রে ফেরার গুঞ্জন শোনা গেলেও দূরে রয়েছেন শাবনূর। দেশ ছেড়ে ছেলে আইজান নেহানকে নিয়ে অস্ট্রেলিয়ায় বসবাস করছেন তিনি।

চলতি বছরের ২৭ মার্চ দর্শকের সঙ্গে যোগাযোগ রাখতে ইউটিউবে নিজের নামে চ্যানেল চালু করেন শাবনূর। কিছু কনটেন্টও দিয়েছেন চ্যানেলে।

প্রয়াত নায়ক সালমান শাহের নায়িকা হিসেবে তুমুল জনপ্রিয়তা লাভ করেন তিনি। নায়কের মৃত্যুর পর রিয়াজ, শাকিল, ফেরদৌস, মান্না, শাকিব খানের নায়িকা হিসেবে বহু ব্যবসা সফল চলচ্চিত্র উপহার দিয়েছেন শাবনূর।

গুণী এই অভিনেত্রী অভিনয় দক্ষতার জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এছাড়া ১০ বার পেয়েছেন মেরিল-প্রথমআলো পুরস্কার এবং ছয়বার পেয়েছেন বাচসাস পুরস্কার। এই পুরস্কার ছাড়াও আরও অসংখ্য পুরস্কার পেয়েছেন এই অভিনেত্রী।

শাবনূর অভিনীত জনপ্রিয় সিনেমার মধ্যে রয়েছে সুজন সখী, দুই নয়নের আলো, মোল্লা বাড়ির বউ, তোমাকে চাই, স্বপ্নের ঠিকানা, শ্বশুরবাড়ি জিন্দাবাদ, স্বামী স্ত্রীর যুদ্ধ, বউ শাশুড়ির যুদ্ধ, এক টাকার বউসহ অসংখ্য চলচ্চিত্র।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..